২০২৫এর মধ্যে আইটি খাত থেকে ৫ বিলিয়ন মার্কিন ডলার আয়ের টার্গেট

42

২০২৫ সালের মধ্যে দেশের আইটি খাত থেকে বাড়তি ৫ বিলিয়ন মার্কিন ডলার আয়ের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে সরকার, জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সোমবার বিকেলে অনলাইনে ওয়ালটন ল্যাপটপ এক্সচেঞ্জ অফার লঞ্চিং কর্মসূচির উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ তথ্য জানান।

দেশের আইটি খাত থেকে বর্তমানে ১ বিলিয়ন ডলারের সমপরিমাণ রপ্তানি হচ্ছে উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, “আমরা যদি নিজেদের তৈরি পণ্য নিজেরা ব্যবহার করি, তবে আমাদের দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে। আমরা আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ গড়তে পারবো। আমাদের বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। লাখ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে।”

জুনাইদ আহমেদ পলক ডিজিটাল বাংলাদেশ গড়তে দেশিপণ্য ব্যবহারে গুরুত্বারোপ করেছেন। সাশ্রয়ী মূল্যে শিক্ষার্থীদের হাতে দেশে তৈরি বিশ্বমানের ডিজিটাল ডিভাইস তুলে দেয়া এবং সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে ই-বর্জ্যের ক্ষতি থেকে পরিবেশকে রক্ষা করার মাধ্যমে দেশকে সবুজে সুশোভিত রাখা সম্ভব হবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম, ম্যানেজিং ডিরেক্টর এস এম মঞ্জুরুল আলম এবং ওয়ালটন কম্পিউটার বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী লিয়াকত আলী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে