মরক্কোয় ৪ আইএস জঙ্গি আটক

21

বিপজ্জনক হামলার পরিকল্পনার অভিযোগে সোমবার মরক্কোতে চারজনকে আটক করা হয়েছে। আইএস জঙ্গিদের সঙ্গে তাদের যোগসাজশের সন্দেহ করা হচ্ছে। উত্তরের শহর টাঙ্গিয়ারে অভিযান চলাকালে তাঁদের আটক করা হয় বলে মরক্কোর বিচারিক পুলিশ জানিয়েছে। তাদের কাছ থেকে অস্ত্র ও বৈদ্যুতিক সরঞ্জাম জব্দ করা হয়েছে।

মরক্কোতে আটক চারজনের বয়স ২০ বছরের মধ্যে বলে এক বিবৃতিতে সেন্ট্রাল ব্যুরো অব জুডিশিয়াল ইনভেস্টিগেশন (বিসিআইজে) জানিয়েছে। তারা সিরিয়া ও ইরাকে আইএস জঙ্গিদের কার্যকলাপে প্রভাবিত হয়ে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা চালায় বলে বিবৃতিতে বলা হয়।

লিবিয়া ও মালির মতো দেশে সহিংসতার কারণে সাহেল-সাহারা এলাকায় আইএস জঙ্গিদের তৎপরতা বাড়ছে বলে বিসিআইজে কর্তৃপক্ষ বলছে। এসব এলাকায় সন্ত্রাসী তৎপরতা ও মাদক পাচারের মতো ঘটনা বাড়ছে। এর ফলে মরক্কোর নিরাপত্তা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না।

আব্দেলহক খৈয়াম আরও বলেন, এসব এলাকায় সন্ত্রাসী তৎপরতা, অপরাধীদের নেটওয়ার্ক, মাদক পাচারের মতো ঘটনা বাড়ছে। এসব ঘটনার কারণে সাহেল এলাকা টাইম বোমায় পরিণত হয়েছে। সাহেল-সাহারা এলাকা পশ্চিম আফ্রিকা ও উত্তর-মধ্য আফ্রিকার এলাকায় বিস্তৃত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে