শেখ রাসেল রাইফেল টুর্নামেন্ট শুরু

7

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে শনিবার রাজধানীতে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন আয়োজিত দুই দিন ব্যাপী ‘শেখ রাসেল ইন্টারন্যাশাল এয়ার রাইফেল টুর্নামেন্ট ২০২০’ শুরু হয়েছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি টুর্নামেন্টের উদ্বোধন করেন।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে শুটিংয়ের অপার সম্ভাবনার কথা মনে করিয়ে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। আন্তর্জাতিক প্রতিযোগিতায় এই ফেডারেশনটির সবচেয়ে বেশি সাফল্য উল্লেখ করে তিনি বলেন, এখন পর্যন্ত এ ডিসিপ্লিন থেকে দক্ষিণ এশিয়ান গেমসে সর্বোচ্চ ২২টি সোনার পদক এসেছে। এছাড়া আরও দুটি সোনার পদক কমনওয়েলথ গেমসে আছে। শুটিং এর সোনালি অতীতকে ফিরিয়ে আনতে সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে, এ আশ্বাস দেন তিনি। শুটারদের উন্নত প্রশিক্ষণ দিতে টোকিও অলিম্পিকের আগেই বিদেশ থেকে দক্ষ কোচ আনা হবে বলে জানান মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

৬০ রাউন্ডের এ প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও ভারত, ইন্দোনেশিয়া, পাকিস্তান, জাপান, ভুটান ও দক্ষিণ কোরিয়ার শুটাররা অংশ নেবেন। প্রত্যেক দেশের একজন নারী ও একজন পুরুষ শুটার টুর্নামেন্টে অংশ নিচ্ছেন। বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন নারী বিভাগে সৈয়দা আতকীয়া হাসান ও পুরুষ বিভাগে আব্দুল্লাহেল বাকি। শীর্ষ জুটিকে ১০০০, দ্বিতীয় স্থান অজর্নকারী জুটিকে ৭০০ এবং তৃতীয় স্থান অর্জনকারী জুটিকে ৫০০ মার্কিন ডলার প্রাইজমানি দেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে