২০২৭ নারী বিশ্বকাপ কোথায় হবে?

বেলজিয়াম, জার্মানী ও নেদারল্যান্ড ২০২৭ নারী ফিফা বিশ্বকাপ যৌথভাবে আয়োজনের ব্যপারে আশাবাদ ব্যক্ত করেছে। সোমবার তারা যৌথ বিডে অংশ নেবার পরিকল্পনা প্রকাশ করেছে।

ইতোমধ্যেই দেশগুলো এই আগ্রহের কথা বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফার কাছে জানিয়ে দিয়েছে বলে দেশ তিনটির ফুটবল এসোসিয়েশনের এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে। বছরের শেষে তারা ফিফার কাছে এ সংক্রান্ত আনুষ্ঠানিক প্রস্তাবনা পাঠাবে।

যৌথ বিবৃতিতে বলা হয়েছে, প্রতিটি দেশই নারী ফুটবলকে এগিয়ে নিয়ে যাবার লক্ষ্যে জোড়ালো ভূমিকা রাখছে। বেলজিয়াম, জার্মানী ও নেদারল্যান্ড তিনটি দেশই একে অপরের বেশ ভাল বন্ধু ও প্রতিবেশী। এই দেশগুলোতে নারীদের ফুটবল একটি অন্যরকম ভাল পর্যায়ে রয়েছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, বিশ্বকাপের মত সর্বোচ্চ আসর আয়োজনের মাধ্যমে এই দেশগুলোর নারী ফুটবলকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেবার একটি সুযোগও সৃষ্টি হবে।

২০১৯ সালের সর্বশেষ ফিফা নারী বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হয়েছিল ফ্রান্সে। ২০২৩ সালের আসর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে। জার্মানী এর আগে ২০১১ সালে নারী বিশ্বকাপ আয়োজনের সুযোগ পেয়েছিল। অন্যদিকে ২০১৭ উয়েফা উইমেন্স চ্যাম্পিয়নশিপ নেদারল্যান্ডে অনুষ্ঠিত হয়েছিল। বেলজিয়াম প্রথমবারের মত নারীদের বড় কোনো টুর্নামেন্ট আয়োজনের সুযোগ নিতে চাইছে।

আপনার মতামত জানান

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন