‘২০২১ দুর্দান্ত হবে সাকিবের’

জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যপারে সকলকে ধৈর্য্যশীল হবার আহ্বান জানিয়েছেন। ক্রিকেটে ফেরার পর এই টাইগারের কাছ থেকে অলৌকিক কিছু প্রত্যাশা না করার আহ্বানও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডোমিঙ্গো বলেন, ‘সাকিব অন্যান্য ক্রিকেটারের মতই, তাকে মানিয়ে নিতে কিছু ক্রিকেট খেলতে হবে। কিন্তু আপনি যদি, তার কাছ থেকে শুরুতেই প্রত্যাশা করেন এবং অলৌকিক পারফরমেন্স আশা করেন তবে আপনাকে ধৈর্য্য ধরতে হবে।’ তিনি আরও বলেন, সাকিব আল হাসান এক বছর ধরে ক্রিকেট খেলছেন না, তিনি খেলতে আগ্রহী। তিনি বিশ্বের সেরা অলরাউন্ডার, তবে তারও পথ খুঁজে বের করতে হবে বলে মন্তব্য করেন কোচ ডোমিঙ্গো। থ্রো ও বোলিং মেশিনে খেলা এবং ১৪০ কিলোমিটার গতিতে বোলারের মুখোমুখি হবার মধ্যে ব্যাপক পার্থক্য রয়েছে উল্লেখ করে ডোমিঙ্গো জানিয়েছেন, ক্রিকেটে ফিরতে সাকিব আল হাসান কঠোর পরিশ্রম করছেন। ফিট হতে তার কিছুটা সময়ের প্রয়োজন হবে জানিয়ে তিনি সাকিবকে বড় মাপের খেলোয়াড় উল্লেখ করে বলেন, তার আশা, বাংলাদেশের হয়ে ২০২১ মৌসুমটি দুর্দান্ত হবে সাকিব আল হাসানের।

২০১৯ সালে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশান ক্রিকেট কাউন্সিলের আরোপ করা এক বছরের নিষেধাজ্ঞা কাটাচ্ছেন সাকিব। ২০২০এর ২৯ অক্টোবর তার নিষেধাজ্ঞা শেষ হবে। ঐ দিন থেকেই আবারও ক্রিকেট খেলতে পারবেন তিনি।

আপনার মতামত জানান

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন