আন্তর্জাতিক ব্রডকাস্ট চায় বিসিবি

আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের জন্য আন্তর্জাতিক ব্রডকাস্ট চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দেশের সর্বমোট ৭৫জন ক্রিকেটার নভেম্বরের মধ্যভাগে আয়োজিতব্য এ টুর্নামেন্টের ৫টি দলে অংশগ্রহণ করবেন। এ টুর্নামেন্টে আন্তর্জাতিক কোনো ক্রিকেটারকে আমন্ত্রন জানানো হবে না বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

 

ক্লাবগুলোর মালিকানা বিক্রির জন্য স্পন্সর এবং আন্তর্জাতিক ব্রডকাস্টের জন্য ইতোমধ্যেই টেন্ডার আহ্বান করা হয়েছে। স্পন্সরের জন্য মাঠের বিজ্ঞাপন স্বত্ব বিক্রিরও সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। যেহেতু স্পন্সরের আগ্রহের ওপর টুর্নামেন্টর ভবিষ্যৎ নির্ভর করছে, তাই স্পন্সরশিপ না পেলে ব্যয় কমিয়ে বিসিবি নিজস্ব খরচে এই টুর্নামেন্ট আয়োজন করবে। তবে বিসিবি জানিয়েছে, অনেক কোম্পানি আগ্রহ প্রকাশ করছে। স্পন্সর পাওয়ার পর টুর্নামেন্টের দল গঠন এবং ক্রিকেটারদের পারিশ্রমিক নির্ধারণ হবে বলে জানিয়েছে বিসিবি।

 

ব্রডকাস্টার পেলে আন্তর্জাতিকভাবে ম্যাচগুলো সম্প্রচার করবে বিসিবি। বোর্ড চায় ব্রডকাস্ট হবে আলাদা, প্রোডাকশনও আলাদা হবে। এমনকি ডিজিটাল কনটেন্টও আলাদা চায় বিসিবি। কেউ ডিজিটাল কনটেন্ট নিতে পারে অথবা তারা আলাদা আলাদা ভাবে ব্রডকাস্ট ও প্রোডাকশন নিতে পারে, জানিয়েছে বিসিবি।

আপনার মতামত জানান

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন