পদ্মাসেতুতে আর বাকি ৫ স্প্যান

শুক্রবার পদ্মা সেতুর ৩৬তম স্প্যান বসানো হয়েছে। এখন সেতুটির ৫ হাজার ৪০০ মিটার দৃশ্যমান। আর ৫টি স্প্যান বসানো হয়ে গেলেই পদ্মা সেতুর পুরো ৬ হাজার ১৫০মিটার দৈর্ঘ্য দৃশ্যমান হবে। আসন্ন বিজয় দিবসের আগেই সবগুলো স্প্যান বসানো শেষ হবে বলে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের আশা প্রকাশ করছেন।

মাওয়া প্রান্তের ২ ও ৩ নম্বর খুঁটির ওপর ‘১-বি’ নামের ৩৬তম স্প্যানটি শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে বসানো হয়। এখন মাওয়া প্রান্তের প্রথম স্প্যান ‘১-এ’ স্থাপন করলেই সেতুর মাওয়া প্রান্তের সাথে বন্ধন হয়ে যাবে।

অক্টোবর মাসে ৪টি স্প্যান বসানো হয়েছে। নভেম্বরেও ৪টি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন দেওয়ান মো. আব্দুল কাদের। আগামী ১৬ নভেম্বর সোমবার ১ ও ২ নম্বর খুঁটিতে ৩৮তম স্প্যানটি উঠবে। ১১ নভেম্বর ৯ ও ১০ নম্বর খুঁটিতে ৩৭তম স্প্যান ‘২-সি’ স্থাপন করা হবে। ২৩ নভেম্বর ১০ ও ১১ নম্বর খুঁটিতে ৩৯তম স্প্যান ‘২-ডি’, ২ ডিসেম্বর ১১ ও ১২ নম্বর খুঁটিতে ৪০তম স্প্যান ‘২-ই’ ও ১০ ডিসেম্বর ১২ ও ১৩ নম্বর খুঁটির ওপর সর্বশেষ ৪১তম স্প্যান ‘২-এফ’ বসার পরিকল্পনা রয়েছে।

৬.১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু হয় ২০১৪ সালের ডিসেম্বরে। ২০২১ সালেই এটি খুলে দেয়া হবে বলে আশা করা যাচ্ছে।

 

আপনার মতামত জানান

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন